Monday, September 19th, 2016
অভিষেকেই কিস্তিমাত বুবলীর
September 19th, 2016 at 2:45 pm
অভিষেকেই কিস্তিমাত বুবলীর

আসিফ আলম:  ঢাকাই সিনেমায় নতুন মুখ আসা নতুন কোনো বিষয় না। নবাগতরা ইন্ডাস্ট্রিতে এসেই নিজেদের অবস্থান দৃঢ় করতে উঠে পড়ে লেগে যায়। কেউ ঝড়ে পড়ে আবার কেউ টিকে থাকেন। এরকমই ঢাকাই সিনেমায় নতুনদের কাতারে নাম লেখানো নায়িকা শবনম বুবলী। কোরবানী ঈদে ঢালিউড কিং খান শাকিব খানের হাত ধরেই চলচ্চিত্রে অভিষেক  হল তার। গেল এক সপ্তাহে বেশ সুনাম কুড়িয়েছে তার অভিনীত ‘বসগিরি’ চলচ্চিত্রটি। বলা যায় অভিষেকেই কিস্তিমাত করে ফেলেছে নবাগতা বুবলী। অভিষেকেই এমন দর্শক জনপ্রিয়তার পাওয়ার অভিজ্ঞতা নিয়ে নিউজনেক্সটবিডি ডটকমের সাথে কথা হলে হালের এই নবাগতা নায়িকার।

প্রথম ছবিতেই এমন সাফল্য বিষয়টি আপনি কিভাবে দেখছেন জানতে চাইলে প্রানজ্জল হাসি দিয়ে বুবলী বলেন, আসলে এই আনন্দ সত্যি ভাষায় প্রকাশ করবার মত না। কেননা অভিষেকেই দর্শক আমাকে তাদের এতোটা কাছে টেনে নিবে তা সত্যি আমি কল্পনা করিনি।বাংলাদেশে বর্তমানে দর্শকরা খুবই কমনই হলে গিয়ে সিনেমা দেখে সে জায়গায় এইবার ঈদে ‘বসগিরি’ দেখার জন্য দেড় কিলোমিটার লম্বা লাইন। আসলেই ভালো গল্পের ছবি হলে দর্শক অবশ্যই দেখবে।’

নিজের অভিনীত প্রথম ছবিই ব্ল্যাকে টিকেট কেটে দেখতে হয়েছে তাকে।হলে গিয়ে তার অভিনীত প্রথম ছবিই দেখার অভিজ্ঞতা সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, ‘ঈদের দ্বিতীয় দিনের দুপুর ১২টার ‘বসগিরি’ দেখার প্ল্যান করলাম। আমার বাসা উত্তরা হওয়ায় টঙ্গীর চম্পাকলিতে ছবি দেখবো বলে মনস্থির করলাম। আমার ড্রাইভারকে পাঠালাম শোয়ের টিকেট আনার জন্য। কিন্তু সে ১১টায় যেয়েও ১২টার শোয়ের টিকেট পেলো না। আমাকে ফোন দিয়ে ড্রাইভার জানালো ৩টার শোয়ের টিকেটও নাকি শেষ। ছয়টার টিকেট পাওয়া যাচ্ছে তবে ব্ল্যাকে। আমি তাকে ৬টার টিকেট নিতে বললাম’।

bubli2

বুবলী  আরো বলেন, ‘চম্পাকলিতে ছবি দেখার অন্যতম কারণ হচ্ছে এই ধরণের হলগুলোতে বাংলা সিনেমার রিয়েল দর্শকরা ছবি দেখেন। আর আমার প্রথম ছবি মুক্তি পেলো ঈদে। তাই দর্শকদের আসল প্রতিক্রিয়া জানতে এই হলে যাওয়ার প্ল্যান করি। আমি আমার ছোট ভাইকে নিয়ে ৬টার শো দেখার জন্য যাই। কেউ যাতে আমাকে চিনতে না পারে তাই বোরকা পরে হিজাব মাথায় দিয়ে হলে ঢুকি। পুরো হলভর্তি দর্শক। ছবি চলাকালীন দর্শকদের রেসপন্স দেখে আমি মুগ্ধ। এটা এক অন্যরকম ভালোলাগা যেটা ভাষায় প্রকাশ করা যাবে না’।

প্রথম ছবিতে সাফল্যের পর কেমন সাড়া পাচ্ছেন তা জানতে চাইলে বুবলী বলেন, ‘আমার অনেক ভালো লাগছে যে দর্শকরা আমাকে পছন্দ করেছেন। অনলাইনে অনেকেই আমাকে উইশ করছেন।শুধু তাই নয় দেশের বাইরের আমাকে নিয়ে আলোচনা চলছে। আসছে পূজায় কলকাতার একটি ম্যাগাজিনে আমাকে নিয়ে তারা লিখা ছাপাবে পাশাপাশি তারা আমার ফটোসুট করার জন্য ইতোমধ্যে তারা লোক পাঠিয়েছে।’

এদিকে বুবলীর এই সফলতার পর শাকিব খানের সাথে কথা হলে তিনি বলেন, ‘সবাই তো তার প্রশংসা করছে। অবিশ্বাস্য হলেও সত্য, ছবি দুটি মুক্তির পর দেশ-বিদেশের নতুন ও পুরোনো প্রায় ২০ জন প্রযোজক আমাকে ও বুবলীকে নিয়ে ছবি বানানোর প্রস্তাব দিয়েছেন। শুনে আমি তো অবাক! একটি মেয়ে চলচ্চিত্রে পা রাখতে না রাখতেই তারকা হয়ে গেল।

তিনি আরো বলেন,  তাঁর নিজস্ব প্রযোজনা প্রতিষ্ঠান এসকে ফিল্মস থেকে তৈরি হতে যাওয়া একাধিক ছবিতে নায়িকা হিসেবে দেখা যাবে বুবলীকে।

শাকিব খানের এ বক্তব্য নিয়ে জানতে চাইলে বুবলী বলেন, ‘আসলে ঈদে আমাদের ছবি দুটি দর্শক প্রিয়তা পাওয়ার পর অনেক প্রযোজকই আমাদের জুটি নিয়ে ছবি নির্মাণ করতে চাচ্ছেন। আমার কাছেও অনেক অফার আসছে। যদিও কোনো ছবির বিষয় এখনো চূড়ান্ত হয়নি। আর শাকিব ভাইয়ের নিজস্ব প্রতিষ্ঠান থেকে ছবি বানালে সেটিতে আমি কাজ করতে চাইব কারণ তিনি নিজের প্রতিষ্ঠান থেকে অবশ্যই ভালো কিছু বানাবেন। যেহেতু উনার সাথে আমার বোঝাপড়াটা ভালো সেজন্য কাজ আরো ভালো করতে পারব বলে আশা করি।’

bubli3

এই সফলতার পর সামনে হয়তো আপনি আরো ছবি করবেন সে ক্ষেত্রে কি নায়ক হিসাবে শাকিব খানের সাথেই জুটি বাঁধবেন নাকি অন্য অন্য কোন নায়কের সাথে কাজ করবেন কিনা তা জানতে চাইলে বিবলী বলেন,সত্যি কথা বলতে শাকিব খান বাংলদেশের এক নাম্বার হিরো ।তার সাথে যে কেউই অভিনয় করতে চাইবে। তবে আমি বলবো গল্প ভালো লাগলে নায়ক যেকোনো নায়কের সাথেই কাজ করবো।বলে রাখি বসগিরির গল্প ভালো লাগার কারনেই কিন্তু আমি কিছু না ভেবেই চুক্তিবদ্ধ হয়েছি।

সম্পাদনা: শিপন আলী


সর্বশেষ

আরও খবর

নতুন মৌলিক গান “তুমি হারালে কোথায়?”

নতুন মৌলিক গান “তুমি হারালে কোথায়?”


করোনায় আক্রান্ত তাহসান

করোনায় আক্রান্ত তাহসান


মুজিববর্র্ষে লন্ডনে জয় বাংলা ব্যান্ডের রঙ্গিন ভালবাসা

মুজিববর্র্ষে লন্ডনে জয় বাংলা ব্যান্ডের রঙ্গিন ভালবাসা


গ্রেপ্তার হলেন বলিউড অভিনেত্রী রিয়া চক্রবর্তী

গ্রেপ্তার হলেন বলিউড অভিনেত্রী রিয়া চক্রবর্তী


সপরিবারে কোয়ারেন্টাইনে দেব

সপরিবারে কোয়ারেন্টাইনে দেব


বিটিভিতে ম্যাগাজিন অনুষ্ঠান ‘বাংলার মুখ’

বিটিভিতে ম্যাগাজিন অনুষ্ঠান ‘বাংলার মুখ’


হুট করেই বিয়ে পরীমনির, ৫ মাসেই ভাঙল সংসার!

হুট করেই বিয়ে পরীমনির, ৫ মাসেই ভাঙল সংসার!


এফডিসিতে ৫ গরু কোরবানি দিচ্ছেন পরীমনি

এফডিসিতে ৫ গরু কোরবানি দিচ্ছেন পরীমনি


করোনার মধ্যেই বিয়ে করলেন কর্নিয়া

করোনার মধ্যেই বিয়ে করলেন কর্নিয়া


ঐশ্বরিয়া-আরাধ্য করোনা নেগেটিভ, চিকিৎসাধীন অমিতাভ-অভিষেক

ঐশ্বরিয়া-আরাধ্য করোনা নেগেটিভ, চিকিৎসাধীন অমিতাভ-অভিষেক