Sunday, September 25th, 2022
আজ দেশের দুই শতাধিক গ্রামে ঈদ পালিত হচ্ছে
June 15th, 2018 at 10:53 am
আজ দেশের দুই শতাধিক গ্রামে ঈদ পালিত হচ্ছে

ডেস্ক: সৌদি আরব ও মধ্যপ্রাচ্যের দেশগুলোর সঙ্গে মিল রেখে বাংলাদেশের বিভিন্ন স্থানে আজ উদযাপিত হচ্ছে পবিত্র ঈদুল ফিতর। সারাদেশে হানাফি মাজহাবের অনুসারীরা এ নিয়ম পালন করে থাকেন। সাত জেলার দুই শতাধিক গ্রামে আজ ঈদুল ফিতর পালিত হবে। চট্টগ্রামের ছয় উপজেলা, শরীয়তপুরের চার উপজেলা, চাঁদপুরের চার উপজেলা, মাদারীপুরের চার উপজেলা, পটুয়াখালীর দুই উপজেলা, পিরোজপুর ও বরিশালের কয়েকটি স্থানে সকালে ঈদের নামাজ আদায় করা হবে।

সাতকানিয়া (চট্টগ্রাম): দক্ষিণ চট্টগ্রামের সাতকানিয়া, চন্দনাইশ, পটিয়া, লোহাগাড়া, বাঁশখালী, আনোয়ারা উপজেলার ৪০টি গ্রামের মির্জাখিল দরবার শরিফের অনুসারীরা আজ ঈদ উদযাপন করবে।

শরীয়তপুর: সুরেশ্বর পীরের অনুসারীরা আজ চার উপজেলার ৩০টি গ্রামে ঈদ পালন করবেন। নড়িয়া উপজেলার সুরেশ্বর, চণ্ডিপুর, ইছাপাশা, থিরাপাড়া, ঘড়িষার, কদমতলী, নিথিরা, মানাখানা, নশাসন, ভুমখারা, ভোজেশ্বর, জাজিরা উপজেলার কালাইখার কান্দি, মাদবর কান্দি, শরীয়তপুর সদর উপজেলার বাঘিয়া, কোটাপাড়া, বালাখানা, প্রেমতলা, ডোমসার, শৌলপাড়া, ভেদরগঞ্জ উপজেলার লাকার্তা, প্রেমতলা, পাপরাইল ও চরাঞ্চলের ১০টি গ্রামসহ প্রায় ৩০টি গ্রামের ১০ হাজারেরও বেশি মানুষ ঈদের নামাজ আদায় করবেন।

চাঁদপুর ও ফরিদগঞ্জ: চাঁদপুরের মতলব উত্তর, ফরিদগঞ্জ, হাজীগঞ্জ ও কচুয়া উপজেলার প্রায় ৪০টি গ্রামে ঈদুল ফিতর উদযাপন করা হবে। জেলার যেসব গ্রামে একদিন আগে ঈদ উদযাপিত হবে সেগুলো হল- হাজীগঞ্জ উপজেলার বলাখাল, শ্রীপুর, মনিহার, বরকুল, অলীপুর, বেলচোঁ, রাজারগাঁও, জাকনি, কালচোঁ, মেনাপুর, ফরিদগঞ্জ উপজেলার শাচনমেঘ, খিলা, উভারামপুর, পাইকপাড়া, বিঘা, উটতলী, বালিথুবা, শোল্লা, রূপসা, গোবিন্দপুর, লক্ষ্মীপুর, মূলপাড়া, বদরপুর, কড়ৈতলী, নয়ারহাট, মতলবের মহনপুর, এখলাসপুর, দশানী, নায়েরগাঁও, বেলতলীসহ বেশ কয়েকটি গ্রাম।

টেকেরহাট ও কালকিনি (মাদারীপুর): ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে সুরেশ্বরীর ভক্ত-অনুসারীরা মাদারীপুরের ৫০ গ্রামের অর্ধ লক্ষাধিক মানুষ আজ ঈদুল ফিতর উদযাপন করবেন। মাদারীপুর সদর উপজেলার পাঁচখোলা, জাজিরা, মহিষেরচর, জাফরাবাদ, চরকালিকাপুর, তাল্লুক, বাহেরচরকাতলা, চরগোবিন্দপুর, আউলিয়াপুর, ছিলারচর, কুনিয়া, মস্তফাপুর, কালকিনির সাহেবরামপুর, আন্ডারচর, আলীনগর, বাঁশগাড়ী, খাসেরহাট, আউলিয়াপুর, রামারপোল, ছবিপুর, ছিলিমপুর, ক্রোকিরচর, সিডিখান, কয়ারিয়া, রমজানপুর, বাটামারা, রাজারচর, শিবচরের পাচ্চর, স্বর্ণকারপট্টিসহ মাদারীপুর জেলার চারটি উপজেলার ৫০ গ্রামের অর্ধলক্ষাধিক ধর্মপ্রাণ মুসলমান উৎসাহ-উদ্দীপনা ও ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে আজ ঈদুল ফিতর উদযাপন করবেন।

রাঙ্গাবালী (পটুয়াখালী): রাঙ্গাবালী উপজেলার ৬ গ্রামে ঈদুল ফিতর উৎসব উদযাপন করা হবে।

কলাপাড়া (পটুয়াখালী): কলাপাড়া উপজেলার ধানখালী ইউনিয়নের পাঁচজুনিয়া ও চালিতাবুনিয়া, লালুয়া ইউনিয়নের উত্তর লালুয়া, মাঝিবাড়ি ও নিশানবাড়িয়া, মিঠাগঞ্জ ইউনিয়নের তেগাছিয়া, আরামগঞ্জ ও সাফাখালী, টিয়াখালী ইউনিয়নের ইটবাড়িয়া গ্রামের এবং কলাপাড়া পৌর শহরের নাইয়াপট্রি, স্লুইজ ঘাট ও বাদুরতলী এলাকার ১০ হাজার মানুষ ঈদ উদযাপন করবে।

মঠবাড়িয়া (পিরোজপুর): উপজেলার সাপলেজা ইউনিয়নের ভাইজোড়া, কচুবাড়িয়া, সাপলেজা, ঝাটিবুনিয়া ও খেতাছিড়া গ্রামে সুরেশ্বর পীরের অনুসারী ছয় শতাধিক পরিবারের সদস্যরা শুক্রবার ঈদুল ফিতরের নামাজ আদায় করবে।

বরিশাল: বরিশাল সিটি কর্পোরেশন এলাকায় আজ তিনটি ঈদ জামাত অনুষ্ঠিত হবে।

এছাড়া নোয়াখালী, লক্ষ্মীপুর ও ভোলা জেলার কয়েকটি স্থানে একদিন আগে ঈদ উদযাপন করা হবে।

গ্রন্থনা ও সম্পাদনা: এম কে রায়হান


সর্বশেষ

আরও খবর

বাংলাদেশের কষ্টার্জিত জয়


বোদায় নৌকাডুবি নারী-শিশুসহ ২৪ জনের মরদেহ উদ্ধার


কলকাতায় এশিয়ান যুব নেতৃত্ব সম্মাননায় ভূষিত আলতামিশ নাবিল

কলকাতায় এশিয়ান যুব নেতৃত্ব সম্মাননায় ভূষিত আলতামিশ নাবিল


জেসিআই ঢাকা ওয়েস্টের তৃতীয় জিএমএম অনুষ্ঠিত

জেসিআই ঢাকা ওয়েস্টের তৃতীয় জিএমএম অনুষ্ঠিত


সংসদে ৬,৭৮,০৬৪ কোটি টাকার বাজেট প্রস্তাব

সংসদে ৬,৭৮,০৬৪ কোটি টাকার বাজেট প্রস্তাব


আ’লীগ নেতা বিএম ডিপোর একক মালিক নন

আ’লীগ নেতা বিএম ডিপোর একক মালিক নন


চীনের সাথে বাণিজ্য ঘাটতি কমাতে চায় বাংলাদেশ

চীনের সাথে বাণিজ্য ঘাটতি কমাতে চায় বাংলাদেশ


ভোজ্যতেল ও খাদ্য নিয়ে যা ভাবছে সরকার

ভোজ্যতেল ও খাদ্য নিয়ে যা ভাবছে সরকার


তৎপর মন্ত্রীগণ, সীতাকুণ্ডে থামেনি দহন

তৎপর মন্ত্রীগণ, সীতাকুণ্ডে থামেনি দহন


অত আগুন, এত মৃত্যু, দায় কার?

অত আগুন, এত মৃত্যু, দায় কার?