Tuesday, September 13th, 2016
‘কাজ ভালো হলে দর্শক অবশ্যই গ্রহণ করবে’
September 13th, 2016 at 1:13 pm
‘কাজ ভালো হলে দর্শক অবশ্যই গ্রহণ করবে’

আসিফ আলম :  ঢাকাই সিনেমায় নতুন মুখ আসা নতুন কোনো বিষয় না। নবাগতরা ইন্ডাস্ট্রিতে এসেই নিজেদের অবস্থান দৃঢ় করতে উঠে পড়ে লেগে যায়। কেউ ঝড়ে পড়ে আবার কেউ টিকে থাকেন। এরকমই ঢাকাই সিনেমায় নতুনদের কাতারে নাম লেখানো নায়িকা শবনম বুবলী।

সবাই যখন ঈদের জন্য বিভিন্ন প্রস্তুতি নিয়ে ব্যস্ত সময় পার করছে তখন ব্যস্ততা ,আনন্দ, ভয় আর উত্তেজনায় পার হচ্ছে হালেই এই নবাগতা নায়িকার। কেননা আজ ঢালিউড কিং খান শাকিব খানের সাথে একটি নয় দুটি ছবির মাধ্যমে অভিষেক ঘটতে যাচ্ছে বুবলীর। ঈদে নিউজনেক্সটবিডি ডটকমের বিশেষ আয়োজনে কথা হলে তার সাথে।উঠে আসলো ঈদ, মুক্তি প্রাপ্ত ছবির বিষয় সহ নানা দিক।

এনএনবিডি: ঈদ মোবারক। কেমন আছেন?

বুবলী : ঈদ মোবারক। হুম কেমন আছি ঠিক বুঝতে পারছিনা। কেনানা  আজ আমার প্রথম ছবি মুক্তি পাচ্ছে তাই  ভয়,আনন্দ, আর উত্তেজনা নিয়ে বুঝতেই পারছেন।

এনএনবিডি: একসঙ্গে ‘বসগিরি’ ও ‘শ্যুটার’ সিনেমার মাধ্যমে চলচ্চিত্রে অভিষেক হতে যাচ্ছে। একই সাথে দুটি  সিনেমা বিষয়টিতে আপনার মতামত কি?

bubli2বুবলী : এটা আমার জন্য ইতিবাচক দিক কেননা আমার জানামতে ঢাকাই চলচ্চিত্রে অন্য কোনো শিল্পীর বোধহয় একসঙ্গে দুই সিনেমার মাধ্যমে অভিষেক ঘটেনি। বিষয়টি ভালো লাগছে। কারণ ঈদুল আজহার মতো বড় উৎসবে একজন সুপারস্টারের সঙ্গে দুটি সিনেমা মুক্তি পেয়েছে। আমার বিশ্বাস কাজ ভালো হলে দর্শক অবশ্যই তা গ্রহণ করবেন। গত ঈদুল ফিতরে তা প্রমাণিত হয়েছে কারণ একসঙ্গে শাকিবের একাধিক সিনেমা মুক্তি পেয়েছিল। কিন্তু দর্শক ‘শিকারি’সিনেমাটি ঠিকই ভালোভাবে গ্রহণ করেছেন। আসলে দর্শক এখন বিচার করতে পারেন। অবশ্যই তারা ভালো কাজের সঙ্গে থাকবেন।

এনএনবিডি: এক সময় আপনি দর্শক হয়ে ঈদে ছবি দেখতেন এখন নিজেই আপনি নায়িকা। বিষয়টি নিয়ে আপানার অনুভূতি কেমন?

বুবলী :  আসলে এই অনুভূতি ভাষায় প্রকাশ করার মতো না। ঈদ মানেই বিশেষ আয়োজন। একটা সময় ছিল যখন মা ,বাবার সাথে হলে  গিয়ে শাবানা,ববিতা,ম্যাডামের ছবি  দেখতাম। আজ আমি এ ঈদে বড় পর্দায় অভিনয় করছি নায়িকা হিসাবে । এই আনন্দ আসলে বলে বুঝাতে পারব না।

এনএনবিডি: যদি জানতে চাই আপনার ‘বসগিরি’ ও‘ শুটার’  এই দুই চলচ্চিত্রের  মধ্যে আপানার কাছে বেশি ভালো লাগার ছবি কোনটি?

বুবলী : দুটি সিনেমাতেই আমি অভিনয় করেছি। তাই দুটি সিনেমার প্রতি আমার ভালোবাসাও সমান। তবে ‘বসগিরি’ সিনেমায় আমি প্রথম চুক্তিবদ্ধ হয়েছি। প্রথম শুটিং করেছি। তাই খুব স্বাভাবিকভাবে এই সিনেমার প্রতি আমার ভালোবাসাটা একটু অন্য রকম। তাছাড়া  সংবাদ উপস্থাপিকা থেকে যখন নায়িকা হিসাবে   এই বসগিরি ছবিতে চুক্তিবদ্ধ হই সে সময় আমাকে বেশ পারিবারিক চাপও সামলাতে হয়েছে।আর তাই এইটা আমার কাছে  চ্যালেঞ্জের  বিষয়। আর তাই স্বাভাবিক ভাবেই বসগিরি’র প্রতি দুর্বলতা বেশী।

এনএনবিডি: ঈদে  কোন কোন হলে আপনার মুক্তি প্রাপ্ত  সিনেমাগুলো  দেখতে যাচ্ছেন?পাশাপাশি অন্য ছবিও কি দেখবেন?

বুবলী : হুম । অবশ্যই দেখতে যাবো। কিন্তু ঈদের দিন নয় কেননা কোরবানির ঈদে সাধারণত সবাই গরু নিয়েই ব্যস্ত থাকে আর তাই ঈদের পরের দিন দর্শকরা হলে যায়। সেজন্যই ঈদের পরের দিন আমি আর আমার ছবির টিম ঢাকার বিভিন্ন হলে যাবো। আমাকে একাই যেতে হবে নায়ক ছাড়া কেননা বর্তমানে তিনি অস্ট্রেলিয়া শুটিং এ আছেন। আর হ্যাঁ অবশ্যই ঈদে মুক্তি প্রাপ্ত বাকি অন্য ছবিও দেখবো।

bubli

এনএনবিডি: সামনে হয়তো আপনি আরো ছবি করবেন সে ক্ষেত্রে কি নায়ক হিসাবে শাকিব খানের সাথেই জুটি বাঁধবেন নাকি অন্য অন্য কোন নায়কের সাথে কাজ করবেন?

বুবলী : সত্যি কথা বলতে শাকিব খান বাংলদেশের এক নাম্বার হিরো ।তার সাথে যে কেউই অভিনয় করতে চাইবে। তবে আমি বলবো গল্প ভালো লাগলে নায়ক যেকোনো নায়কের সাথেই কাজ করবো।বলে রাখি বসগিরির গল্প ভালো লাগার কারনেই কিন্তু আমি কিছু না ভেবেই চুক্তিবদ্ধ হয়েছি।

এনএনবিডি: দর্শকদের উদ্দেশ্যে কিছু বলুন?

বুবলী :‘শ্যুটার’ সিনেমাটি অ্যাকশন ঘরানার। মাল্টিপারসন ফিল্ম। সাধারণত পুরো সিনেমায় আমরা একটি কাহিনি দেখে থাকি। কিন্তু এতে দর্শক ভিন্ন ভিন্ন গল্প পাবেন। পাশাপাশি ‘বসগিরি’ সিনেমাটি পুরোটাই কমার্শিয়াল। কেউ যখন বাণিজ্যিক ধারার মজার সিনেমা দেখতে চায়, একটা সেকেন্ডও বিরক্ত হতে না চায়, সিনেমার পুরো সময়টা মজার মধ্যে থাকতে চায় তার জন্য ‘বসগিরি’। আমি দর্শকদের  উদ্দেশ্যে বলতে চাই অবশ্যই আপনারা হলে গিয়ে ছবি গুলো দেখবেন। আর আপনাদের সমালোচনা মাধ্যমেই আমি আমারা তথা পরিচালক রা আমাদের ভুল বুঝতে পেড়ে পরবর্তীতে না শুধরানোর চেষ্টা করবো। সর্বশেষ ঈদে মুক্তি প্রাপ্ত সকল ছবির জন্য আমার শুভ কামনা।

সম্পাদনা: শিপন আলী

 


সর্বশেষ

আরও খবর

নতুন মৌলিক গান “তুমি হারালে কোথায়?”

নতুন মৌলিক গান “তুমি হারালে কোথায়?”


করোনায় আক্রান্ত তাহসান

করোনায় আক্রান্ত তাহসান


মুজিববর্র্ষে লন্ডনে জয় বাংলা ব্যান্ডের রঙ্গিন ভালবাসা

মুজিববর্র্ষে লন্ডনে জয় বাংলা ব্যান্ডের রঙ্গিন ভালবাসা


গ্রেপ্তার হলেন বলিউড অভিনেত্রী রিয়া চক্রবর্তী

গ্রেপ্তার হলেন বলিউড অভিনেত্রী রিয়া চক্রবর্তী


সপরিবারে কোয়ারেন্টাইনে দেব

সপরিবারে কোয়ারেন্টাইনে দেব


বিটিভিতে ম্যাগাজিন অনুষ্ঠান ‘বাংলার মুখ’

বিটিভিতে ম্যাগাজিন অনুষ্ঠান ‘বাংলার মুখ’


হুট করেই বিয়ে পরীমনির, ৫ মাসেই ভাঙল সংসার!

হুট করেই বিয়ে পরীমনির, ৫ মাসেই ভাঙল সংসার!


এফডিসিতে ৫ গরু কোরবানি দিচ্ছেন পরীমনি

এফডিসিতে ৫ গরু কোরবানি দিচ্ছেন পরীমনি


করোনার মধ্যেই বিয়ে করলেন কর্নিয়া

করোনার মধ্যেই বিয়ে করলেন কর্নিয়া


ঐশ্বরিয়া-আরাধ্য করোনা নেগেটিভ, চিকিৎসাধীন অমিতাভ-অভিষেক

ঐশ্বরিয়া-আরাধ্য করোনা নেগেটিভ, চিকিৎসাধীন অমিতাভ-অভিষেক