Monday, February 24th, 2020
পাপিয়ার বিরুদ্ধে ৩ মামলার কোথাও ‘অসামাজিক কার্যকলাপ’ নেই!
February 24th, 2020 at 7:11 pm
সোমবার শামীমা নূর পাপিয়া ও তার স্বামী মফিজুর রহমান ওরফে সুমন চৌধুরীকে অস্ত্র, মাদক ও জাল মুদ্রা সংক্রান্ত তিন মামলায় ১৫ দিন করে পুলিশ রিমান্ড দিয়েছেন আদালত
পাপিয়ার বিরুদ্ধে ৩ মামলার কোথাও ‘অসামাজিক কার্যকলাপ’ নেই!

বিশেষ প্রতিনিধি, ঢাকাঃ

র‌্যাবের হাতে আটক যুব মহিলা লীগের বহিষ্কৃত নেত্রী শামীমা নূর পাপিয়ার প্রধান অপরাধ হিসেবে পাঁচতারা হোটেলে স্যুইট ভাড়া নিয়ে ‘অসামাজিক কার্যকলাপ’ চালানোর কথা র‌্যাবের ব্রিফিংয়ে ফলাও করে বলা হলেও, কার্যত পাপিয়া ও তার স্বামী সুমনসহ আটক চারজনের বিরুদ্ধে ঢাকার দুই থানায় দায়ের করা তিনটি মামলার কোনোটিতেই সে ধরনের কিছুই উল্লেখ করা নেই। ‘অসামাজিক কার্যকলাপ’ চালানোকে পাপিয়ার প্রধান পেশা ও অপরাধ হিসেবে বলা হলেও এবং এই অপরাধে দেশের চলমান আইনে মামলা ও শাস্তির স্পষ্ট বিধান থাকা সত্বেও, পাপিয়া বা তার কোনো সহযোগীর বিরুদ্ধে র‌্যাব কিংবা পুলিশের কেউ সেসব ধারায় পৃথক কোনো মামলাও দায়ের করেননি।

সোমবার (২৪ ফেব্রুয়ারি) পাপিয়াসহ চার আসামীকে জাল টাকা, অস্ত্র ও মাদকের ধারায় দায়েরকৃত তিনটি ভিন্ন ভিন্ন মামলায় আদালতে হাজির করার পর পুলিশ ওইসব মামলায় তাদেরকে বিভিন্ন মেয়াদে রিমান্ডে নেয়ার আবেদন জানায়। শুনানি শেষে ঢাকার পৃথক দু’জন মহানগর হাকিম যুব মহিলা লীগের বহিষ্কৃত নেত্রী শামীমা নূর পাপিয়া ও তার স্বামী মফিজুর রহমান ওরফে সুমন চৌধুরীকে তিন মামলায় মোট ১৫ দিন করে এবং তাদের সঙ্গে আটক হওয়া দুই সহযোগী সাব্বির খন্দকার ও শেখ তায়্যিবাকে ১টি মামলায় ৫ দিন করে রিমান্ড মঞ্জুর করেন।

গত শনিবার রাতে সিঙ্গাপুর যাওয়ার চেষ্টাকালে ঢাকার শাহজালাল বিমানবন্দর এলাকা থেকে নরসিংদী জেলা যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক পাপিয়া ওরফে পিউ ও তার স্বামী মফিজুর রহমান ওরফে সুমন চৌধুরীসহ চারজনকে আটক করে র‌্যাপিড এ্যাকশন ব্যাটেলিয়ান (র‌্যাব)। আটকের পরদিন রোববার  সাংবাদিককের সঙ্গে ব্রিফিংয়ে র‌্যাবের পক্ষ থেকে পাপিয়া ও তার স্বামীর বিরুদ্ধে বিভিন্ন অপরাধের কথা বলা হলেও, পাঁচতারা হোটেল ওয়েস্টিনে বিলাসবহুল স্যুইট ভাড়া নিয়ে দীর্ঘদিন যাবত ‘অসামাজিক কার্যকলাপ’ চালানোর বিষয়টিকে তাদের মূল অপরাধ এবং আয়ের প্রধান উৎস হিসেবে উল্লেখ করা হলেও, পরে আসামীদের বিরুদ্ধে ঢাকার দুই থানায় দায়ের করা তিনটি মামলার কোনোটিতেই ‘অসামাজিক কার্যকলাপ’ বিষয়ক কোনো অভিযোগ বা এই সংক্রান্ত কোনো ধারা উল্লেখ করা হয়নি।

শনিবার বিমনবন্দর থেকে আটক করার সময় পাপিয়াসহ চার আসামীর কাছ থেকে সাতটি পাসপোর্ট,  ২ লাখ ১২ হাজার ২৭০ টাকা, ২৫ হাজার ৬০০ টাকার জাল নোট, ৩১০ ভারতীয় রুপি, ৪২০ শ্রীলঙ্কান রুপি ও সাতটি মোবাইল ফোন উদ্ধার করা হয়। পরদিন রোববার ওয়েস্টিন হোটেলের সেই প্রেসিডেনশিয়াল স্যুইট এবং ইন্দিরা রোডের দুটি অ্যাপার্টমেন্টে পাপিয়া ও তার স্বামীর দুই ফ্ল্যাটে অভিযান চালিয়ে একটি বিদেশি পিস্তল, ২০ রাউন্ড গুলি, পাঁচ বোতল মদ, ৫৮ লাখ ৪১ হাজার টাকা, পাঁচটি পাসপোর্ট ও বেশ কিছু বিদেশি মুদ্রা উদ্ধার করেছিল র‌্যাব।

ওই অভিযান শেষে রোববার বিকেলে কারওয়ান বাজারে র‌্যাবের মিডিয়া সেন্টারে প্রেস ব্রিফিং করেছিলেন র‌্যাব-১ -এর অধিনায়ক লে. কর্নেল শাফী উল্লাহ বুলবুল। সেখানে তিনি জানিয়েছিলেন, ঢাকার অভিজাত হোটেল এলাকায় ‘এসকর্ট ও ড্রাগ কুইন শামিমা’ নামে পরিচিত পাপিয়া প্রধানত একটি এসকর্ট টিমের মূলহোঁতা। সে রাজধানীর একটি অভিজাত হোটেলে (ওয়েস্টিন হোটেলে) একটি প্রেসিডেন্সিয়াল স্যুইটসহ ৩-৪টি ক্লাসিফায়েড স্যুইট বুকিং করে দীর্ঘদিন ধরে এসকর্ট সার্ভিস পরিচালনা করে আসছে। ফেব্রুয়ারি মাসের ১২ তারিখ পর্যন্ত ওই হোটেলে পাপিয়া শুধু রেসিডেন্সিয়াল বিলই দিয়েছে ৮১ লাখ টাকা। এ ছাড়াও সে প্রতিদিন ওই হোটেলটির বার বুক করে প্রায় আড়াই লাখ টাকা মদের বিল গুনত। শামিমার কাছে ওই হোটেলটির আরো ১২ দিনের বিল পাওনা রয়েছে।

সেদিন র‌্যাবের ব্রিফিংয়ে আরও জানানো হয় যে, জিজ্ঞাসাবাদে পাপিয়া বলেছে সে একজন ব্যবসায়ী। তেজগাঁও এফডিসি গেটসংলগ্ন এলাকায় অংশীদারত্বে তার একটি ‘কার একচেঞ্জ’ নামক গাড়ির শোরুম আছে এবং নরসিংদী জেলায় তার ‘কেএমসি কার ওয়াস অ্যান্ড অটো সলিউশন’ নামক একটি গাড়ি সার্ভিসিং সেন্টার আছে। এসব ব্যবসার আড়ালে তিনি অবৈধ অস্ত্র, মাদক, চাঁদাবাজিসহ বিভিন্ন অনৈতিক কর্মকাণ্ডের সাথে জড়িত বলে জানায়। তিনি সমাজসেবার নামে নরসিংদী এলাকায় অসহায় নারীদের আর্থিক দুর্বলতার সুযোগ নিয়ে সহযোগিতার নামে তাদের অনৈতিক কাজে লিপ্ত করে বলেও জানায়। বছরের অধিকাংশ সময় সে নরসিংদী ও রাজধানীর বিভিন্ন বিলাসবহুল হোটেলে অবস্থান করেন এবং সেখান থেকে তার ও তার স্বামীর ব্যবসায়িক অংশীদারদের অনৈতিক কাজে নারী সবরবরাহ করে। নরসিংদী এলাকায় চাঁদাবাজির জন্য তার একটি ক্যাডার বাহিনী আছে। এ ছাড়াও তার স্বামীর প্রত্যক্ষ সহযোগিতায় অবৈধ অস্ত্র, মাদক ও চাঁদাবাজির মাধ্যমে স্বল্প সময়ের মধ্যে তিনি নংসিংদী ও ঢাকায় একাধিক বিলাসবহুল বাড়ি, গাড়ি, ফ্ল্যাট, প্লটসহ বিপুলপরিমাণ নগদ অর্থের মালিক হয়েছেন বলে জানা যায়। পরে রোববার রাতেই র‌্যাব পাপিয়াসহ গ্রেপ্তার চারজনকে বিমানবন্দর থানায় হস্তান্তর করে এবং ওই থানায় আসামীদের বিরুদ্ধে জাল মুদ্রা উদ্ধারের ঘটনায় পাপিয়াসহ চার আসামীকেই দায়ী করে র‌্যাব বাদী হয়ে একটি মামলা দায়ের করে। আর, দুই ফ্ল্যাট থেকে অস্ত্র ও মাদক উদ্ধারের ঘটনায় রাজধানীর শেরেবাংলা নগর থানায় আরও দুটি মামলা করা হয় পাপিয়া ও তার স্বামীর বিরুদ্ধে। কিন্তু এসব মামলার কোনোটিতেই রহস্যজনকভাবে পাপিয়া বা অন্য কারও বিরুদ্ধে ‘অসামাজিক কার্যকলাপ’ বা জোর করে কোনো নারীকে ‘অসামাজিক কার্যকলাপ’ করতে গোপনে বাধ্য করা –এসব নিয়ে কোনো অভিযোগের উল্লেখই করা হয়নি। তাছাড়া, পাপিয়া গোপনে ওয়েস্টিন হোটেলে আসা তার খদ্দেরদের ছবি ও ভিডিও ফুটেজ রেখে দিয়ে, পরে তাদের অনেককে ব্ল্যাকমেইল করার কথা র‌্যাবের পক্ষ থেকে বলা হলেও, এধরনের অভিযোগও কোনো মামলাতেই উল্লেখ করেনি র‌্যাব।


সর্বশেষ

আরও খবর

পুরোনো চেহারায় ফিরছে ঢাকা

পুরোনো চেহারায় ফিরছে ঢাকা


দিল্লির সীমান্ত সাত দিনের জন্য বন্ধ: নয়াদিল্লির মুখ্যমন্ত্রী

দিল্লির সীমান্ত সাত দিনের জন্য বন্ধ: নয়াদিল্লির মুখ্যমন্ত্রী


করোনায় আরও ২২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৩৮১

করোনায় আরও ২২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৩৮১


‘করোনা মোকাবেলায় দেশকে লাল, সবুজ ও হলুদ জোনে ভাগ করা হবে’

‘করোনা মোকাবেলায় দেশকে লাল, সবুজ ও হলুদ জোনে ভাগ করা হবে’


এসএসসির ফল প্রকাশ, পাশের হার ৮২.৮৭%

এসএসসির ফল প্রকাশ, পাশের হার ৮২.৮৭%


বাস ভাড়া ৬০ শতাংশ বাড়িয়ে প্রজ্ঞাপন জারি

বাস ভাড়া ৬০ শতাংশ বাড়িয়ে প্রজ্ঞাপন জারি


এই পরিস্থিতিতে এইচএসসি পরীক্ষা নেওয়া সম্ভব না: শিক্ষামন্ত্রী

এই পরিস্থিতিতে এইচএসসি পরীক্ষা নেওয়া সম্ভব না: শিক্ষামন্ত্রী


করোনায় ১ দিনে সর্বোচ্চ ৪০ জনের মৃত্যু, শনাক্তের নতুন রেকর্ড

করোনায় ১ দিনে সর্বোচ্চ ৪০ জনের মৃত্যু, শনাক্তের নতুন রেকর্ড


বাস ভাড়া ৮০% বাড়ানোর সুপারিশ বিআরটিএ’র

বাস ভাড়া ৮০% বাড়ানোর সুপারিশ বিআরটিএ’র


ট্রেনের ভাড়া বাড়বে না, টিকিট অনলাইনে: রেলমন্ত্রী

ট্রেনের ভাড়া বাড়বে না, টিকিট অনলাইনে: রেলমন্ত্রী