Monday, August 15th, 2022
মাদকবিরোধী অভিযানে নিহত আরও ১১
May 25th, 2018 at 3:46 pm
মাদকবিরোধী অভিযানে নিহত আরও ১১

ডেস্ক প্রতিবেদন: চলমান মাদকবিরোধী অভিযানে সারাদেশে বৃহস্পতিবার দিনগত রাতেও একাধিক কথিত বন্দুকযুদ্ধের ঘটনা ঘটেছে। এসব ঘটনায় রাজধানীসহ সারাদেশে অন্তত ১১ জন নিহত হয়েছেন। বৃহস্পতিবার রাত থেকে শুক্রবার সকালের মধ্যে কথিত এসব বন্দুকযুদ্ধ ও গোলাগুলির ঘটনা ঘটে বলে আইনশৃঙ্খলা বাহিনীর ভাষ্য।

ঢাকা: রাজধানীর তেজগাঁও শিল্পাঞ্চল এলাকায় বৃহস্পতিবার দিনগত রাত ১২টার দিকে র্যা বের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে কামরুল ইসলাম (৪০) নামে এক মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন। কামরুল মহাখালী দক্ষিণপাড়ার বাসিন্দা।

কক্সবাজার: কক্সবাজারে বৃহস্পতিবার রাতে কথিত বন্দুকযুদ্ধে দু’জন নিহত হয়েছেন। এদের মধ্যে একজন উখিয়া টেকনাফের ক্ষমতাসীন আওয়ামী লীগ দলীয় এমপি আব্দুর রহমান বদির বড় বোন শামসুন্নাহারের দেবর এবং টেকনাফের সাবরাং ইউনিয়ন পরিষদের নির্বাচিত সদস্য রয়েছেন। পুলিশের দাবি, দু’জনই ইয়াবা ব্যবসায়ী। প্রতিপক্ষের সঙ্গে গোলাগুলিতে প্রাণ হারিয়েছেন।

নেত্রকোনা: নেত্রকোনায় মাদকবিরোধী অভিযানে পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে অজ্ঞাত পরিচয়ের দুই যুবক নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন তিন পুলিশ সদস্য। বৃহস্পতিবার দিনগত রাত একটার দিকে নেত্রকোনা উপজেলার মদনপুর ইউনিয়নের মনাং গ্রামে বন্দুকযুদ্ধের এ ঘটনা ঘটে। অভিযানের সময় ঘটনাস্থল থেকে ২টি পাইপ গান, ৩ হাজার পিস ইয়াবা ও ৭০৭ গ্রাম হেরোইন উদ্ধার করা হয়েছে।

কুমিল্লা: কুমিল্লার বুড়িচংয়ে পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে কামাল হোসেন ওরফে ফেন্সি কামাল নিহত হয়েছেন। এ সময় তার দুই সহযোগীকে আহত অবস্থায় গ্রেফতার করা হয়েছে। বৃহস্পতিবার দিনগত রাত সোয়া ১২টায় বন্দুকযুদ্ধের এ ঘটনা ঘটে।

কামাল হোসেন কুমিল্লা সদর উপজেলার রাজমঙ্গলপুর গ্রামের মৃত হিরন মিয়ার ছেলে। তিনি শীর্ষ মাদক ব্যবসায়ী এবং বিভিন্ন থানায় তার নামে ১২টি মামলা রয়েছে বলে পুলিশ দাবি করেছে।

ঝিনাইদহ: ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার আড়পাড়া এলাকায় বৃহস্পতিবার রাতে পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে শামীম সরদার (৪৫) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। শামীম সরদার উপজেলার শিবনগর এলাকার মোমিন সরদারের ছেলে। পুলিশের দাবি, শামীম এলাকার চিহ্নিত মাদক কারবারি। বন্দুকযুদ্ধের সময় এসআই শামীম, এএসআই অমিত, কনস্টেবল নাজিম ও রতন আহত হয়েছেন।

তবে নিহত শামীমের স্ত্রী শামছুন্নাহার দাবি করেন, গত মঙ্গলবার বিকেলে একটি মাইক্রোবাসে করে আড়পাড়া বিহারী মোড়ের একটি দোকান থেকে কয়েকজন তার স্বামীকে তুলে নিয়ে যান।

সাতক্ষীরা: সাতক্ষীরার কলারোয়া উপজেলায় কথিত বন্দুকযুদ্ধে ইউনুস আলী দালাল নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। বৃহস্পতিবার দিনগত রাত পৌনে দুইটার দিকে উপজেলার সোনাবাড়িয়া ইউনিয়নের রামকৃষ্ণপুর-বড়ালি গ্রামে বন্দুকযুদ্ধের এ ঘটনা ঘটে। ইউনুস আলী উপজেলার দক্ষিণ ভাদিয়ালি গ্রামের আব্দুল্লাহ দালালের ছেলে।

পুলিশের দাবি, ইউনুস আলী এলাকার চিহ্নিত মাদক ব্যবসায়ী। ঘটনাস্থল থেকে একটি ওয়ান শ্যুটার গান, দুই রাউন্ড গুলি ও ৭০ বোতল ভারতীয় ফেনসিডিল উদ্ধার করা হয়েছে।

ময়মনসিংহ: ময়মনসিংহ শহরের পুরোহিত পাড়ায় বৃহস্পতিবার দিনগত রাত পৌনে দুইটার দিকে ডিবি পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে রাজন নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। পুলিশের উপস্থিতি টের পেয়ে পুলিশকে লক্ষ্য করে মাদক কারবারিরা গুলি ছোড়ে। পুলিশও পাল্টা গুলি চালালে এক পর্যায়ে তারা পালিয়ে যায়। পরে ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ অবস্থায় রাজনকে উদ্ধার করে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

ঘটনাস্থল থেকে ৪০০ পিস ইয়াবা, তিনটি গুলির খোসা, ১টি চাইনিজ কুড়াল ও ১টি ধারালো হাসুয়া উদ্ধার করা হয়।

গাইবান্ধা: গাইবান্ধায় পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ মো. জুয়েল মিয়া (২৮) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। শুক্রবার ভোর চারটার দিকে ফুলছড়ি উপজেলার বালাসিঘাট এলাকায় বন্দুকযুদ্ধের এ ঘটনা ঘটে। জুয়েল গাইবান্ধা শহরের ব্রিজ রোড়ের কালিবাড়ি পাড়ার মৃত নছিম উদ্দিনের ছেলে।

শেরপুর: এ ছাড়া শেরপুরে পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে আবুল কালাম আজাদ ওরফে কালু নিহত হয়েছেন। বৃহস্পতিবার দিনগত রাত সাড়ে তিনটার দিকে বন্দুকযুদ্ধের এ ঘটনা ঘটে। পুলিশের দাবি, কালু শীর্ষ সন্ত্রাসী ও মাদক ব্যবসায়ী। বন্দুকযুদ্ধের সময় তিন পুলিশ সদস্যও আহত হয়েছেন।

মাদকবিরোধী অভিযানের মধ্যে আইনশৃঙ্খলা বাহিনীর কথিত এই বন্দুকযুদ্ধে গত ছয় দিনে অন্তত ৫৬ জনের মৃত্যু হল দেশের বিভিন্ন জেলায়।

গ্রন্থনা ও সম্পাদনা: এম কে রায়হান


সর্বশেষ

আরও খবর

জেসিআই ঢাকা ওয়েস্টের তৃতীয় জিএমএম অনুষ্ঠিত

জেসিআই ঢাকা ওয়েস্টের তৃতীয় জিএমএম অনুষ্ঠিত


সংসদে ৬,৭৮,০৬৪ কোটি টাকার বাজেট প্রস্তাব

সংসদে ৬,৭৮,০৬৪ কোটি টাকার বাজেট প্রস্তাব


আ’লীগ নেতা বিএম ডিপোর একক মালিক নন

আ’লীগ নেতা বিএম ডিপোর একক মালিক নন


চীনের সাথে বাণিজ্য ঘাটতি কমাতে চায় বাংলাদেশ

চীনের সাথে বাণিজ্য ঘাটতি কমাতে চায় বাংলাদেশ


ভোজ্যতেল ও খাদ্য নিয়ে যা ভাবছে সরকার

ভোজ্যতেল ও খাদ্য নিয়ে যা ভাবছে সরকার


তৎপর মন্ত্রীগণ, সীতাকুণ্ডে থামেনি দহন

তৎপর মন্ত্রীগণ, সীতাকুণ্ডে থামেনি দহন


অত আগুন, এত মৃত্যু, দায় কার?

অত আগুন, এত মৃত্যু, দায় কার?


যে গল্প এক অদম্য যোদ্ধার

যে গল্প এক অদম্য যোদ্ধার


আফগান ও ভারতীয় অনুপ্রবেশ: মে মাসে আটক ১০

আফগান ও ভারতীয় অনুপ্রবেশ: মে মাসে আটক ১০


সীমান্ত কাঁটাতারে বিদ্যুৎ: আলোচনায় বিজিবি-বিজিপি

সীমান্ত কাঁটাতারে বিদ্যুৎ: আলোচনায় বিজিবি-বিজিপি