Thursday, August 11th, 2016
সংবাদ সংক্ষেপ: বিকেল ৩টা
August 11th, 2016 at 3:04 pm
সংবাদ সংক্ষেপ: বিকেল ৩টা

ডেস্ক: জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদের বিরুদ্ধে সাধারণ মানুষকে শিক্ষা দিতে উলামাদের প্রতি আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘ইসলাম ধর্ম শান্তির ও সৌহার্দ্যের বাণী নিয়ে এসেছে। কিন্তু কিছু মুষ্টিমেয় মানুষ এই পবিত্র ধর্মকে বিশ্বের কাছে ছোট করেছে। আন্তর্জাতিক সম্মেলনে ইসলামকে জঙ্গিবাদী বললে আমি সবসময় প্রতিবাদ করতাম।

আসন্ন ঈদুল আজহার সময় পশু কোরবানির জন্য ঢাকাসহ সব সিটি করপোরেশন ও দেশের পৌর এলাকাগুলোতে ছয় হাজার ২৩৩টি স্থান নির্ধারণ করে দেয়া হয়েছে। বৃহস্পতিবার দুপুরে সচিবালয়ে স্থানীয় সরকার মন্ত্রণালয় আয়োজিত এক বৈঠক শেষে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন সাংবাদিকদের এই তথ্য জানান।

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্রেটিক দলের প্রার্থী হিলারি ক্লিনটন বলেছেন, তার প্রতিদ্বন্দ্বী রিপাবলিকান দলের প্রার্থী বিতর্কিত ব্যবসায়ী ডোনাল্ড ট্রাম্প সংবিধানের দ্বিতীয় সংশোধনী নিয়ে কথা বলে সহিংসতা উস্কে দিয়েছেন। আইওয়া অঙ্গরাজ্যের ডেস-মনিস এলাকায় এক সমাবেশে হিলারি বলেন, ট্রাম্পের ব্যবহৃত শব্দগুলোর মারাত্মক প্রতিক্রিয়া হতে পারে।

ভারতের নদিয়ার তাহেরপুরে কুকুরকে যৌন নির্যাতনের অভিযোগে গ্রেফতার করা হয়েছে নরেন চক্রবর্তী নামের এক ব্যক্তিকে। ৬১ বছরের নরেন পেশায় একজন পুরোহিত। অস্বাভাবিক যৌন সম্পর্ক ও পশুনির্যাতনের ধারায় তাকে ১৪ দিনের জেল দিয়েছেন আদালত।

রাজধানীর দক্ষিণখানের গাওয়াইর এলাকা থেকে ইয়াবাসহ এক নারী মাদক ব্যবসায়ীকে আটক করেছে আর্মড পুলিশ ব্যাটালিয়ন-৫। বৃহস্পতিবার এপিবিএন-৫ এর অপারেশন অফিসার মোঃ সাইদুর রহমান নিউজনেক্সটবিডি ডটকমকে এ তথ্য জানান।

শায়েস্তাগঞ্জ উপজেলায় মালবাহী ট্রেনের দুইটি বগি লাইনচ্যুত হয়ে ঢাকা-সিলেট রুটে রেল যোগাযোগ বন্ধ রয়েছে। বৃহস্পতিবার বেলা ১২টার দিকে উপজেলার দাউদনগর রেলগেট এলাকায় এ দুর্ঘটনা ঘটে। রেলের শায়েস্তাগঞ্জ স্টেশন মাস্টার জাহাঙ্গীর আলম জানান, শায়েস্তাগঞ্জ থেকে একটি মালবাহী ট্রেন সিলেট যাচ্ছিল।

রাজধানীর খিলগাঁও ও শেরেবাংলা নগর থানা এলাকায় পৃথক অভিযান চালিয়ে জামায়াত শিবিরের ৫ নেতাকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। বৃহস্পতিবার দুপুরে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গণমাধ্যম শাখার উপ-কমিশনার (ডিসি) মো. মাসুদুর রহমান নিউজনেক্সটবিডি ডটকমকে এ তথ্য জানান।

উল্টোপথে গাড়ি চালানোর অপরাধে রাজধানীতে ২৪৮টি গাড়ির বিরুদ্ধে মামলা করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের  ট্রাফিক বিভাগ। বৃহস্পতিবার ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গণমাধ্যম শাখার উপ-কমিশনার (ডিসি) মো. মাসুদুর রহমান নিউজনেক্সটবিডি ডটকমকে এ তথ্য জানান।

রাজধানীর মতিঝিল থানায় দায়ের করা বিস্ফোরক আইনের মামলায় বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভীর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত। বৃহস্পতিবার ঢাকা মহানগর দায়রা জজ কামরুল হোসেন মোল্লা অভিযোগপত্র আমলে নিয়ে এ পরোয়ানা জারি করেন।

ব্রিটিশ বিরোধী আন্দোলনের কিংবদন্তি বিপ্লবী ক্ষুদিরাম বসুর ১০৮তম মৃত্যু বার্ষিকী বৃহস্পতিবার। ১৯০৮ সালে মাত্র ১৮ বছরে ভারতীয় দণ্ডবিধি আইনের ৩০২ ধারা মোতাবেক ১১ আগস্ট ক্ষুদিরামের ফাঁসি কার্যকর করা হয়। অগ্নিযুগের এই মহান বিপ্লবী ১৯৮৯ সালের ৩ ডিসেম্বর পশ্চিম বাংলার মেদিনীপুর জেলা শহরের কাছাকাছি হাবিবপুর গ্রামে জন্মগ্রহণ করেন। তার পিতা ত্রৈলকানাথ বসু এবং মা লক্ষীপ্রিয় দেবী।

‘ব্যাড মমস’-এর বাংলা অর্থ দাঁড় করালে হয় খারাপ মায়েরা। এ কেমন কথা! ‘মা’ আবার খারাপ হন নাকি! বিচলিত হওয়ার কিছু নেই। কারণ ছবির নামটাই যে ‘ব্যাড মমস’। তবে প্রকৃত অর্থে কোন মাকেই এখানে খারাপ বলা হচ্ছে না। মূলত ভদ্র-সুবোধ মা হিসেবে দায়িত্ব পালন করতে করতে অতিষ্ঠ হয়ে যাওয়া কয়েকজন মাকে ঘিরে আবর্তিত হয়েছে ছবিটির কাহিনী।

‘বেআইনিভাবে’ ৩৬ বাংলাদেশি শিশুকে আটকে রাখা হয়েছে পশ্চিমবঙ্গের এক পর্যবেক্ষণ কেন্দ্রে –এ অভিযোগ করেছেন কলকাতাভিত্তিক সংগঠন মানবাধিকার সুরক্ষা মঞ্চ-মাসুম এর প্রধান কৃতি রায়। তিনি এক বিবৃতিতে বলেছেন, ‘দক্ষিণ দিনাজপুরের বালুরঘাট এলাকায় শুভায়ন হোমে ওই শিশুদের রাখা হয়েছে।   এরা সবাই বাংলাদেশি নাগরিক।

সবাই জানেন বিতর্ক তৈরি করতে খুবই পছন্দ বলিউড আইটেম গার্ল রাখি সাওয়ান্তের। এখন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির প্রতি নিজের ভালোবাসা প্রকাশ করে বিতর্কে জড়িয়েছেন তিনি। হাতে মনের মানুষের নাম বা তার প্রথম অক্ষরটি ট্যাটু করে ভালোবাসা প্রকাশ করা বলিউডে নতুন কিছু নয়।

রিও অলিম্পিকে এলিমিনেশনস রাউন্ড থেকেই বিদায় নিতে হলো বাংলাদেশের তিরন্দাজ শ্যামলী রায়কে। সেরা ৩২-এ ওঠার লড়াইয়ে তিনি ম্যাক্সিকোর গ্যাব্রিয়েলা বায়ার্দোর কাছে পরাজিত হয়েছেন। বাংলাদেশ সময় বুধবার রাতে অনুষ্ঠিত এই প্রতিযোগিতায় শ্যামলী ৬-০ পয়েন্টে পরাজিত হন বায়ার্দোর কাছে।

নিউজনেক্সটবিডি ডটকম/এসআই


সর্বশেষ

আরও খবর

মুজিববর্র্ষে লন্ডনে জয় বাংলা ব্যান্ডের রঙ্গিন ভালবাসা

মুজিববর্র্ষে লন্ডনে জয় বাংলা ব্যান্ডের রঙ্গিন ভালবাসা


গণমাধ্যম, স্বাধীনতা এবং মিডিয়া মালিকানা

গণমাধ্যম, স্বাধীনতা এবং মিডিয়া মালিকানা


তাসের ঘর : দুর্দান্ত স্বস্তিকায় নারীমুক্তি?

তাসের ঘর : দুর্দান্ত স্বস্তিকায় নারীমুক্তি?


অ্যাসাঞ্জকে সতর্ক করল ব্রিটিশ আদালত

অ্যাসাঞ্জকে সতর্ক করল ব্রিটিশ আদালত


অনিশ্চিত ভবিষ্যতের মুখোমুখি সংবাদপত্র শিল্প

অনিশ্চিত ভবিষ্যতের মুখোমুখি সংবাদপত্র শিল্প


করোনায় সাংবাদিক আবদুস শহিদের মৃত্যু

করোনায় সাংবাদিক আবদুস শহিদের মৃত্যু


সংগীতের ভিনসেন্ট নার্গিস পারভীন

সংগীতের ভিনসেন্ট নার্গিস পারভীন


বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ হোসেনের দ্বিতীয় মৃত্যুবার্ষিকী সোমবার

বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ হোসেনের দ্বিতীয় মৃত্যুবার্ষিকী সোমবার


স্বপ্ন বাঁচলেই বাংলাদেশ বাঁচবে

স্বপ্ন বাঁচলেই বাংলাদেশ বাঁচবে


বজলুর রহমান স্মৃতিপদক পেলেন মিলন ও ফয়সাল

বজলুর রহমান স্মৃতিপদক পেলেন মিলন ও ফয়সাল