Tuesday, August 23rd, 2016
সংবাদ সংক্ষেপ: বিকেল ৩টা
August 23rd, 2016 at 2:57 pm
সংবাদ সংক্ষেপ: বিকেল ৩টা

ডেস্ক: ডিএনএ পরীক্ষার মাধ্যমে গুলশানের হলি আর্টিজান রেস্তোরাঁয় অপারেশন থান্ডারবোল্টে নিহত ছয় জঙ্গির পরিচয় নিশ্চিত হওয়া গেছে বলে জানিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। মঙ্গলবার ডিএমপির গণমাধ্যম শাখার উপ-কমিশনার মো. মাসুদুর রহমান নিউজনেক্সটবিডি ডটকমকে জানান, ‘গুলশান হামলায় নিহত ছয় জঙ্গি এবং তাদের পরিবারের সদস‌্যদের ডিএনএ পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করা হয়েছিল।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে ‘পাকবন্ধু’ বলায় বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে করা মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য ৩০ নভেম্বর দিন ধার্য করেছেন আদালত। মঙ্গলবার মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের নির্ধারিত দিন ছিল। পল্টন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি-তদন্ত) প্রতিবেদন দাখিল না করায় ঢাকা মহানগর হাকিম সাদবীর ইয়াসির আহসান চৌধুরী নতুন এ দিন ধার্য করেন।

‘খাবার চাল বেচে ঠিকাদারকে পাথর সিমেন্ট কিনে দিনু তাহো কামখান ভাল করলে নাই’ নতুন বাংলাদেশি হিসেবে জীবনের প্রথম পাওয়া সরকারি অনুদানে স্বাস্থ্য পায়খানার জন্য খাবার চাল বিক্রি করে সিমেন্ট, পাথর ও পাইপ কিনে দিলেও নিম্নমানের কাজ করায় তা দু’দিনেই ভেঙে পড়ায় ক্ষোভে কথাগুলো বলছিলেন পঞ্চগড়ের সাবেক পুটিমারী ও বর্তমান বীরমুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম নগরের বাসিন্দা মিন্টু মিয়া (৩৮)।

তেঁতুলিয়ায় মোমিন (২২) নামে এক হোটেল শ্রমিকের লাশ উদ্ধার করেছে পুলিশ। মঙ্গলবার সকাল সাড়ে ১১টায় তেঁতুলিয়া উপজেলা সদরের ফায়ার সার্ভিস এলাকার এক আখ ক্ষেত থেকে ওই হোটেল শ্রমিকের মরদেহ উদ্ধার করা হয়। মোমিন ওই উপজেলার তেঁতুলিয়া ইউনিয়নের কলনিপাড়া গুচ্ছগ্রামের চেয়ারু মোহাম্মদের ছেলে। তিনি তেঁতুলিয়া বাজারের একটি হোটেলে শ্রমিক হিসেবে কাজ করতো।

অবশেষে অনন্যা ভার্মা নামের সাড়ে ৪ বছরের শিশুকে নবম শ্রেণিতে ভর্তির অনুমতি দেয়া হয়েছে। শিক্ষা বিভাগের সম্মতির পর সোমবার লখনৌর এক স্কুলে ভর্তি করানো হয় ৪ বছর ৮ মাস ২১ দিনের অনন্যাকে। এই সুবাদে ‘লিমকা বুক রেকর্ড’-এ নাম লিখাতে যাচ্ছে শিশুটি। অনন্যা লখনৌর সেন্ট মিরাস স্কুলে পড়তো। অবিশ্বাস্য প্রতিভার কারণে স্কুল কর্তৃপক্ষ তাকে নবম শ্রেণিতে ভর্তির সিদ্ধান্ত নেয়। এজন্য তারা রাষ্ট্রের শিক্ষা বিভাগের কাছে আবেদন জানায়।

স্লিম থাকতে খাদ্য তালিকা থেকে বাদ দিয়েছেন সুস্বাদু ও লোভনীয় চকলেট! মুখে পানি এলেও লাভ নেই! কিন্তু চেখে নাই বা দেখলেন মুখে মাখতে তো ক্ষতি নেই চকোলেটের মতো সুন্দর মোলায়েম ত্বক পেতে তাই করতেই পারেন চকোলেট ফেসিয়াল। চকো ফেসিয়াল ভীষণ জনপ্রিয় তার গুণের জন্য। এতে আপনি যেমন উজ্জ্বল ত্বক পাবেন আর পাশাপাশি দূর হবে বলিরেখা। বাড়িতে বসেই কীভাবে চকোলেটের মতো ইয়ামি লুক আনবেন তা জেনে নেওয়া যাক।

৯৮৭ কোটি ৮০ লাখ টাকা ব্যয়ে ৫টি উন্নয়ন প্রকল্পের চূড়ান্ত অনুমোদন দিয়েছে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি (একনেক)। মঙ্গলবার রাজধানীর শেরেবাংলা নগর এনইসি সম্মেলন কক্ষে একনেক সভায় এসব প্রকল্পের অনুমোদন দেওয়া হয়। এতে সভাপতিত্ব করেন একনেক চেয়ারপারসন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বাংলাদেশ ন্যাপ মহাসচিব গোলাম মোস্তফা বলেছেন, ‘আজকে দেশে ষড়যন্ত্র আর চক্রান্তের ভিন্নমুখী রাজনীতি চলছে। সেই রাজনীতি হচ্ছে বাংলাদেশের স্বাধীনতা বিপন্নের রাজনীতি। দেশের মানুষকে আজকে জঙ্গিবাদী রাষ্ট্রে পরিণত করার ও অকার্যকর রাষ্ট্র হিসেবে বাংলাদেশকে চিহ্নিত করার চক্রান্ত চলছে।’

রাজধানীর বিভিন্ন এলাকায় মাদক বিরোধী বিশেষ অভিযান চালিয়ে ৪৫ জন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে থানা ও গোয়েন্দা পুলিশ। মঙ্গলবার ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গণমাধ্যম শাখার উপ-কমিশনার (ডিসি) মো. মাসুদুর রহমান নিউজনেক্সটবিডি ডটকমকে এ তথ্য জানান।

সিরিয়ার অভ্যন্তরে ইসলামিক স্টেট বা আইএস ও কুর্দিদের বিভিন্ন অবস্থান লক্ষ্য করে বোমা হামলা চালিয়েছে তুরস্ক। আইএস’র বিরুদ্ধে বড় ধরনের অভিযান শুরু করার আগে হামলা করলো তুরস্ক। তুরস্কের সীমান্তের ভেতর থেকে সিরিয়ার সীমান্তবর্তী জারাবলুস ও মানবিজ শহরে হামলাগুলো করা হয়। এছাড়া তুরস্কের গাজিয়ানটেপ শহরে তুরস্কের সমর্থিত ১৫শ সিরীয় বিদ্রোহী আইএস’র বিরুদ্ধে হামলার অপেক্ষায় রয়েছে।

হঠাৎ বিস্ফোরণে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি নবম ব্যাচের ছাত্রী ফাহমিদা হাসান নিশা মারাত্মক আহত হয়েছেন। তাকে আশঙ্কাজনক অবস্থায় মঙ্গলবার সকালে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে। তবে বিস্ফোরণটি গ্যাস লাইনের ক্রটি থেকে নাকি বোমা তা এখনো নিশ্চিত করতে পারিনি পুলিশ।

সুপারস্টার সালমান খানের নায়িকা হিসেবে বলিউডে অভিষেক হয় জেরিন খানের। পরিচালক অনীল শর্মার ‘ভির’ চলচ্চিত্রে একসঙ্গে কাজ করেন দুজন। এরপর আর কোনো সুপারস্টারের সঙ্গে অভিনয় করতে দেখা যায়নি তাকে। সর্বশেষ ‘হেট স্টোরি-৩’ চলচ্চিত্রে আবেদনময়ী চরিত্রে কাজ করেন তিনি। ছবিটিতে নিজেকে বেশ খোলামেলাই দর্শকদের সামনে উপস্থিত করেন জেরিন খান।

বাংলাদেশের ‘স্মার্টকার্ড’ পৃথিবীতে সবচেয়ে উন্নত উল্লেখ করে নির্বাচন কমিশনের এনআইডি অণুবিভাগের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল সুলতানুজ্জামান মো. সালেহ উদ্দিন বলেছেন, ‘আমরা যে স্মার্টকার্ড আগামী সেপ্টেম্বরে নাগরিকদের সরবরাহ করছি, এটি পৃথিবীতে সবচেয়ে আধুনিক প্রযুক্তিগত সুবিধা সম্পন্ন।

রাজধানীর বাসাবো এলাকায় অভিযান চালিয়ে ছয় হাজার পিস ইয়াবাসহ মো: হাছান (২৪) নামে একজনকে গ্রেফতার করেছে পুলিশের গোয়েন্দা ও অপরাধ তথ্য (পূর্ব) বিভাগ। মঙ্গলবার সকালে ঢাকা মেট্রোপলিটন পুলিশের গণমাধ্যম শাখার উপ-কমিশনার মো. মাসুদুর রহমান নিউজনেক্সটবিডি ডটকম’কে এ তথ্য জানান।

সম্পাদনা: সাইফুল ইসলাম


সর্বশেষ

আরও খবর

ডিআরইউর নতুন সভাপতি মিঠু, সাধারণ সম্পাদক হাসিব

ডিআরইউর নতুন সভাপতি মিঠু, সাধারণ সম্পাদক হাসিব


বিএফইউজের নতুন সভাপতি ফারুক, মহাসচিব দীপ

বিএফইউজের নতুন সভাপতি ফারুক, মহাসচিব দীপ


ফের আসছে দৈনিক বাংলা, সম্পাদক তোয়াব খান

ফের আসছে দৈনিক বাংলা, সম্পাদক তোয়াব খান


‘অনলাইন পোর্টালের নিবন্ধন প্রক্রিয়া আদালতকে জানানো হবে’

‘অনলাইন পোর্টালের নিবন্ধন প্রক্রিয়া আদালতকে জানানো হবে’


ফটোগ্রাফিক অ্যাসোসিয়েশনের সদ্য প্রয়াত সদস্যদের স্মরণ

ফটোগ্রাফিক অ্যাসোসিয়েশনের সদ্য প্রয়াত সদস্যদের স্মরণ


অনলাইন নিউজপোর্টাল এসোসিয়েশন, বাংলাদেশ (ওএনএবি) গঠন

অনলাইন নিউজপোর্টাল এসোসিয়েশন, বাংলাদেশ (ওএনএবি) গঠন


অসুস্থ হয়ে পড়েছেন সাংবাদিক তানু, ভর্তি করা হয়েছে হাসপাতালে

অসুস্থ হয়ে পড়েছেন সাংবাদিক তানু, ভর্তি করা হয়েছে হাসপাতালে


গণতন্ত্রের রক্ষাকবজ হিসাবে গণমাধ্যম ধারালো হাতিয়ার

গণতন্ত্রের রক্ষাকবজ হিসাবে গণমাধ্যম ধারালো হাতিয়ার


ছয় দিনে নির্যাতিত অর্ধশত সাংবাদিক: মামলা নেই, কাটেনি আতঙ্ক

ছয় দিনে নির্যাতিত অর্ধশত সাংবাদিক: মামলা নেই, কাটেনি আতঙ্ক


ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল করুন

ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল করুন