Thursday, June 30th, 2022
সংবাদ সংক্ষেপ: বিকেল ৩টা
August 25th, 2016 at 2:59 pm
সংবাদ সংক্ষেপ: বিকেল ৩টা

ডেস্ক: ইতালিতে শক্তিশালী ৬.২ মাত্রার ভূমিকম্পে মৃতের সংখ্যা বেড়ে ২৫০ জনে দাঁড়িয়েছে। বৃহস্পতিবার সকালে এ সংখ্যা নিশ্চিত করেছেন দেশটির কর্মকর্তারা। এর মধ্যে ১৯০ জন নিহত হয়েছেন রাইতি প্রদেশে। বাকিরা প্রাণ হারিয়েছেন পাশ্ববর্তী অ্যাসোলি পিসেনো প্রদেশে। এছাড়া এতে আহত হয়েছেন ৩৬৮ জনের বেশি মানুষ। জীবিত আটকে পড়াদের উদ্ধারে অভিযান চালিয়ে যাচ্ছেন কর্মীরা।

ওই দেখ বেশ্যা যায়, বেশ্যার শরীর অবিকল মানুষের মতো, মানুষের মতো নাক, চোখ, ঠোঁট, মানুষের মত হাত, হাতের আঙুল, মানুষের মত তার হাঁটা, পোষাক-আশাক; মানুষের মতো হাসে, কাঁদে, কথা বলে-

অবৈধ বোলিং অ্যাকশনের দায়ে গত টি-টোয়েন্টি বিশ্বকাপের মূলপর্ব শুরুর আগেই দেশে ফিরতে হয়েছিল পেসার তাসকিন আহমেদকে। দেশে ফেরার আগে চেন্নাইয়ে বোলিং অ্যাকশন শুধরানোর জন্য পরীক্ষাও দিয়েছিলেন। কিন্তু সে বাঁধা উৎরাতে পারেননি তিনি, যদিও চেন্নাইয়ের ঐ পরীক্ষা পদ্ধতি নিয়ে যথেষ্ট প্রশ্ন রয়ে যায়। এরপর থেকেই এ পেসার নিজেকে ব্যস্ত রেখেছেন অনুশীলনে।

শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজে দলে ডাক পাননি গ্লেন ম্যাক্সওয়েল। তাকে ছাড়াই ১৫ সদস্যের দল নিয়ে লঙ্কায় সফরে এসেছিল অজিরা। পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজে ১-১ এ সমতায় আছে সফরকারীরা। ওয়ানডে সিরিজ শেষেই স্বাগতিকদের বিরুদ্ধে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে মুখোমুখি হবে অস্ট্রেলিয়া। আগামি ৬ ও ৯ সেপ্টম্বর ম্যাচ দু’টি অনুষ্ঠিত হবে।

ক্ত ও গণমাধ্যমের কাছে সালমান খানের প্রেম কাহিনী সবসময়ই একটি রহস্য। অনেকেই রোমানিয়ার সুন্দরী লুলিয়া ভান্তুরের সঙ্গে সালমানের সম্পর্ককে মোহ মনে করেন। আবার অনেকে বিশ্বাস করেন অবশেষে লুলিয়াকে বিয়ে করেছেন ৫০ বছর বয়সী অভিনেতা সালমান। এসব কিছুর পর এবার মুখ খুললেন সাল্লুর কথিত প্রেমিকা লুলিয়া।

সনাতন হিন্দু ধর্মের প্রবক্তা ও প্রাণপুরুষ ভগবান শ্রীকৃষ্ণের জন্মতীথি উপলক্ষ্যে কুমিল্লায় বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রা করেন সনাতন ধর্মাবলম্বীরা। বৃহস্পতিবার সকাল ১০টায় নগরীর রানীর বাজার রামঠাকুর আশ্রম থেকে শোভাযাত্রাটি কান্দিরপাড় – রাজগঞ্জ- চকবাজার হয়ে জগন্নাথপুর গিয়ে শেষ হয়।

প্রাপ্তবয়স্কদের জন্য নির্মিত ছবির জগত থেকে বলিউডে পা রাখার পরও সানি’র অতীত জীবন তার পিছু ছাড়েনি। অভিনয় ক্যারিয়ারের স্বার্থে তাকে খোলামেলা হতে হয়েছে অন্তরঙ্গ দৃশ্যে। তবে এবার একদম বেঁকে বসছেন সানি, এখন থেকে কোন অন্তরঙ্গ দৃশ্যে তাকে আর দেখবে না দর্শক, পর্দায় তাকে পাওয়া যাবে না কোন বিছানায়, পাওয়া যাবে না কোন রগরগে চুম্বন দৃশ্যে।

নগরীর নতুন রেল স্টেশন এলাকায় পুলিশ ও বেতন ভাতার দাবিতে আন্দোলনরত পোষাক শ্রমিকদের মধ্যে সংঘর্ষের ঘটনায় পুলিশ বাদী হয়ে মামলা করেছে। এতে ৮ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত পরিচয়ের আরো ২০০ থেকে ৩০০ জনকে আসামি করা হয়েছে।

কুমিল্লায় ১টি বিদেশি পিস্তল, ৪টি ম্যাগজিন, ১৭ রাউন্ড তাজা গুলি, ২টি চাকু, ২টি মোবাইল সেট এবং ৩টি সীম কার্ডসহ  মো. আক্তার হোসেন (৩৮) ও মোঃ মুছা (২৫) নামে ২ সন্ত্রাসীকে গ্রেফতার করা হয়েছে। কুমিল্লায় র‌্যাব-১১, সিপিসি-২, কুমিল্লার একটি দল বৃহস্পতিবার নগরীর সংরাইশ ও টিক্কারচর এলাকা থেকে তাদের গ্রেফতার করে।

আফগানিস্তানের রাজধানী কাবুলে আমেরিকান বিশ্ববিদ্যালয়ে অস্ত্রধারীদের হামলায় সাতজন ছাত্রসহ ১৩ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন ৩৫জন ছাত্র ও নয়জন পুলিশসহ ৪৪ জন। সরকারি বাহিনীর হামলায় দুই অস্ত্রধারী হামলাকারী নিহত হয়েছেন। নিহতদের মধ্যে তিনজন পুলিশ ও তিনজন নিরাপত্তারক্ষী রয়েছেন।

১৫ দফা দাবিতে নৌযান শ্রমিকদের কয়েকটি সংগঠনের ডাকা অনির্দিষ্টকালের ধর্মঘট বৃহস্পতিবার সারাদেশে তৃতীয় দিনের মতো চলছে। এতে বন্ধ রয়েছে পণ্য খালাস কার্যক্রম। ধর্মঘটের কারণে চট্টগ্রামের ১৬টি ঘাটে আটকা পড়েছে কয়েকশ লাইটার জাহাজ।

বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের মধ্যকার দীর্ঘমেয়াদী ও বিস্তৃত সম্পর্ক আরো জোরদার করার লক্ষ্য নিয়ে যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী জন কেরি আগামী ২৯শে আগস্ট ঢাকা সফরে আসছেন। যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দফতরের মুখপাত্রের কার্যালয় থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

টেকনাফ থেকে এক লাখ পিস ইয়াবা উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। বৃহস্পতিবার ভোর ৫টার দিকে টেকনাফের নেটংপাড়া এলাকার নাফ নদীর পাশে কেওড়া বাগান থেকে ইয়াবাগুলো উদ্ধার করা হয়।

রামপাল বিদ্যুৎকেন্দ্র ইস্যুতে বাম দলের কর্মসূচিতে পূর্ণ সমর্থন আছে বিএনপির জানিয়ে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘আমরা তাদের কর্মসূচিতে সমর্থন দিয়েছি। সরকারের আচরণের ওপর ভিত্তি করে আমরাও পরবর্তী কর্মসূচির ব্যাপারে চিন্তা করবো।’

পড়াগাছী বটতলা এলাকায় নছিমনের ধাক্কায় বাবা-মেয়ে নিহত হয়েছেন। নিহতরা হলেন-সঞ্জয় (৪৫) ও মেয়ে তৃষা (৫)। এ ঘটনায়  নিহত সঞ্জয়ের স্ত্রী তৃপ্তি রানী গুরুতর আহত হয়েছেন। বৃহস্পতিবার সকালে মাগুরা-যশোর সড়কে এ দুর্ঘটনা ঘটে। পুলিশ জানায়, হতাহতরা মোটরসাইকেলে করে তালখড়ী গ্রামে নিজ বাড়িতে যাচ্ছিলেন।

সম্পাদনা: সাইফুল ইসলাম


সর্বশেষ

আরও খবর

সাংবাদিকতা বিরোধী আইন হবে না: মন্ত্রী

সাংবাদিকতা বিরোধী আইন হবে না: মন্ত্রী


সাংবাদিক গাফ্‌ফার চৌধুরীর মহাপ্রয়াণ

সাংবাদিক গাফ্‌ফার চৌধুরীর মহাপ্রয়াণ


ডিআরইউর নতুন সভাপতি মিঠু, সাধারণ সম্পাদক হাসিব

ডিআরইউর নতুন সভাপতি মিঠু, সাধারণ সম্পাদক হাসিব


বিএফইউজের নতুন সভাপতি ফারুক, মহাসচিব দীপ

বিএফইউজের নতুন সভাপতি ফারুক, মহাসচিব দীপ


ফের আসছে দৈনিক বাংলা, সম্পাদক তোয়াব খান

ফের আসছে দৈনিক বাংলা, সম্পাদক তোয়াব খান


‘অনলাইন পোর্টালের নিবন্ধন প্রক্রিয়া আদালতকে জানানো হবে’

‘অনলাইন পোর্টালের নিবন্ধন প্রক্রিয়া আদালতকে জানানো হবে’


ফটোগ্রাফিক অ্যাসোসিয়েশনের সদ্য প্রয়াত সদস্যদের স্মরণ

ফটোগ্রাফিক অ্যাসোসিয়েশনের সদ্য প্রয়াত সদস্যদের স্মরণ


অনলাইন নিউজপোর্টাল এসোসিয়েশন, বাংলাদেশ (ওএনএবি) গঠন

অনলাইন নিউজপোর্টাল এসোসিয়েশন, বাংলাদেশ (ওএনএবি) গঠন


অসুস্থ হয়ে পড়েছেন সাংবাদিক তানু, ভর্তি করা হয়েছে হাসপাতালে

অসুস্থ হয়ে পড়েছেন সাংবাদিক তানু, ভর্তি করা হয়েছে হাসপাতালে


গণতন্ত্রের রক্ষাকবজ হিসাবে গণমাধ্যম ধারালো হাতিয়ার

গণতন্ত্রের রক্ষাকবজ হিসাবে গণমাধ্যম ধারালো হাতিয়ার