Wednesday, August 3rd, 2016
হানিমুনে যাওয়ার ৮টি অপরূপ স্পট
August 3rd, 2016 at 9:42 pm
হানিমুনে যাওয়ার ৮টি অপরূপ স্পট

ডেস্ক: গৎবাঁধা নিয়ম পালন করতে মধুচন্দ্রিমায় যাওয়া যতোটা না জরুরি, নব দম্পতির নতুন জীবনের শুভ সূচনার জন্য তা আরো অনেক বেশি প্রয়োজন। একে অপরকে কাছে থেকে চিনে নেয়া, একসঙ্গে সফর করা, বিপদে-আপদে, সুখে-দুঃখে সঙ্গী হওয়ার প্রাথমিক প্রশিক্ষণ পাওয়া যায় হানিমুনে গিয়ে। দাম্পত্য জীবনের বোঝাপড়া গড়ে তোলার মোক্ষম সময় হানিমুন। কি ভাবছেন বিয়ে করবেন? হানিমুনে যাবেন?

কিন্তু হানিমুনে কোথায় যাবেন সেটা নিয়ে চিন্তিত? আপনার জন্য পাত্র-পাত্রী খুঁজে দিতে না পারলেও হানিমুনে কোথায় যাবেন সে ব্যাপারে কিছু আইডিয়া দিতে পারি। আজ লিখছি হানিমুনের জন্য উপযুক্ত পৃথিবীর ৮টি জায়গার সম্পর্কে, যেখানে আপনি আর আপনার সঙ্গী দু’জনেই অনুভব করবেন নিরাপদ ও প্রকৃতির সান্নিধ্য।

নিউজিল্যান্ড

newzeland

যারা বাইরে ঘুরতে পছন্দ করেন, তাদের জন্য সব থেকে ভালো জায়গা নিউজিল্যান্ড। খুব সহজেই পাবেন লং ড্রাইভ ও স্কাই জাম্পিং এর সুযোগ, নয়ন জুড়াবে তেপান্তরের মতো মাঠ আর নানান পাহাড়।

থাইল্যান্ড

Thailand

এশিয়ার মধ্যে বিশ্বসেরা হানিমুন স্পটের প্রথম সারিতে আছে থাইল্যান্ডের নাম। এয়ারপোর্ট থেকে থাই ম্যাপ সংগ্রহ করতে পারেন, আপনার এন্ড্রয়েড ফোনে সাহায্য নিতে পারেন গুগল ম্যাপের। রাস্তা হারানোর ভয় কমার পাশাপাশি কমবে ট্যুরিস্ট গাইডের খরচাটাও।

এশিয়ার অন্যতম রোমান্টিক সমুদ্র সৈকত পাতায়া থাইল্যান্ডে অবস্থিত। রাতের গভীরতা যত বাড়ে, আলোর ঝলকানিও সেই সঙ্গে পাল্লা দিয়ে বাড়তে থাকে। তালে তালে চলে সংগীতের মূর্ছনা। পাতায়ায় আছে অসংখ্য কোরাল দ্বীপ। এর একটি দ্বীপ কোলহার্ন। চারদিকে অসীম জলরাশির মধ্য দিয়ে চলে স্ক্রুবা ডাইভিং, সার্ফিং আর ফিশিং।

বালি দ্বীপ

Bali2

পর্যটকদের পছন্দের জায়গাগুলোর মধ্যে ইন্দোনেশিয়ার বালি দ্বীপ অন্যতম। এশিয়ার হানিমুন স্পট হিসেবে এটি সমান জনপ্রিয়। সুন্দর, পরিচ্ছন্ন ছবির মতো বালি দ্বীপ। এখানকার মানুষেরা তাদের দ্বীপ পরিষ্কার রাখার ব্যাপারের দারুন সচেতন। আপনি চাইলে সম্পূর্ণ একটা বীচ নিজের জন্য ভাড়া করে নিতে পারেন।

ইন্দোনেশিয়া পৃথিবীর সবচেয়ে বেশিসংখ্যক মুসলিম বসবাসকারী দেশ হলেও বালির চিত্র অনেকটাই ভিন্ন। এখানে বেশিরভাগ হিন্দু ধর্মালম্বী মানুষ বাস করে থাকে। এখানে রয়েছে অনেক দৃষ্টিনন্দন মন্দির। বালির বিশ্ববিখ্যাত কুটা সমুদ্রসৈকত না দেখলে বালি দেখাই বৃথা হবে। কুটা সমুদ্রসৈকতের পানির রঙ গাঢ় নীল।

শ্রীলংকা

sri-lanka-temple_3505889b

ভারতের দক্ষিণ উপকূলে অবস্থিত শ্রীলঙ্কা এশিয়ার অন্যতম হানিমুন স্পট। অপরূপ প্রাকৃতিক সৌন্দর্য সম্বলিত সমুদ্রসৈকত, সমৃদ্ধ সাংস্কৃতিক ঐতিহ্য শ্রীলঙ্কাকে সারা পৃথিবীর পর্যটকদের কাছে অত্যন্ত আকর্ষণীয়। প্রাচীনকাল থেকেই শ্রীলঙ্কা বৌদ্ধ ধর্মাম্বলীদের তীর্থস্থান। এখানে রয়েছে অনেক সুন্দর সুন্দর মন্দির। স্বল্প খরচে ঘুরে আসতে পারেন এই সুন্দর দেশটি থেকে।

মালদ্বীপ

maldiv

ভিনদেশ হলেও মালদ্বীপ যাওয়ার জন্য আগাম কোনো প্রস্তুতির প্রয়োজন নেই। কারণ, সেদেশে পৌঁছলে তবেই ভিসা মেলে, তাই শুধু পাসপোর্ট থাকলেই হবে। যে কোনোদিন বিমানপথে কয়েক ঘণ্টার মধ্যেই পৌঁছে যেতে পারেন মালদ্বীপে। রাজধানী শহর মালে বিমানবন্দরে নেমেই সম্মুখে স্বাগত জানাবে সমুদ্র।

মেক্সিকো

mexico-city-18

এখানে সাগরতীরের আঙ্গিনায় রোমাঞ্চকর সব তৎপরতায় লিপ্ত হতে পারবেন হানিমুনে আসা যুগলরা! এ ছাড়া আর্জেন্টাইন স্টিক হাউজ ও থাই রেস্টুরেন্ট থেকে আনা আন্তর্জাতিকমানের খাবার এবং মেক্সিকোর বিভিন্ন ধরনের টাকিলার স্বাদও নিতে পারবেন। গ্রামের মাঝখানে রয়েছে একটি ঝিলিমিলি জলাধার যেখানে আপনারা স্বামী-স্ত্রী মিলে গোসল ও সাঁতার কাটতে পারবেন। ধারণা করা হয় এ জলাধারটি একসময় জলদস্যুদের খাবার পানির উৎস ছিল।

ইতালি

Capture

পাহাড়ের পার্শ্ববর্তী ইতালির আঙ্গিনায় দাঁড়িয়ে আপনি পোর্টোফিনোর বর্ণময় হারবারটি দেখতে পাবেন। সুরকি বিছানো রাস্তা দিয়ে সামান্য হাঁটা পথে পৌঁছে যেতে পারবেন একটি নির্জন খাড়িতে, যেখানে রয়েছে স্বচ্ছ পানির গোপন মজুদ।

হাওয়াই

Capture-111

এখানকার নাপিলি উপসাগরের তীরে রয়েছে নাপিলি কাই বিচ রিসোর্ট। সাগরতীরে রাতের তারাভরা আকাশের নিচে ‘না হোকু ডিনার’ নামে একটি অতি ব্যক্তিগত রোমান্টিক ডিনারের আয়োজন করা হয়।

নিউজনেক্সটবিডিডটকম/এসএনডি/এসকেএস/জাই


সর্বশেষ

আরও খবর

কতদিনে পাওয়া যাবে ই-পাসপোর্ট?

কতদিনে পাওয়া যাবে ই-পাসপোর্ট?


ই-পাসপোর্টে দক্ষিণ এশিয়ার প্রথম দেশ বাংলাদেশ

ই-পাসপোর্টে দক্ষিণ এশিয়ার প্রথম দেশ বাংলাদেশ


২২ জানুয়ারি থেকে ই-পাসপোর্ট

২২ জানুয়ারি থেকে ই-পাসপোর্ট


“হাল্ট্রিপ” দক্ষিণ চীন এয়ারলাইন্সের শীর্ষ ট্র্যাভেল এজেন্সি

“হাল্ট্রিপ” দক্ষিণ চীন এয়ারলাইন্সের শীর্ষ ট্র্যাভেল এজেন্সি


বট-খেজুরের সখ্য এবং ‘রক্ত-রস’ রহস্য

বট-খেজুরের সখ্য এবং ‘রক্ত-রস’ রহস্য


ঘুরে আসুন টাঙ্গাইলের ঐতিহ্যবাহী ৪ জমিদার বাড়ি থেকে

ঘুরে আসুন টাঙ্গাইলের ঐতিহ্যবাহী ৪ জমিদার বাড়ি থেকে


ঢাকা হবে ট্যুরিজম সিটি

ঢাকা হবে ট্যুরিজম সিটি


পর্যটনের উন্নয়নে বেসরকারি উদ্যোক্তাদের এগিয়ে আসতে হবে

পর্যটনের উন্নয়নে বেসরকারি উদ্যোক্তাদের এগিয়ে আসতে হবে


ঢাকা-গৌহাটি বিমান ফ্লাইট চালুর সিদ্ধান্ত

ঢাকা-গৌহাটি বিমান ফ্লাইট চালুর সিদ্ধান্ত


সস্তায় কাপ্তাই হ্রদ ভ্রমণের সুযোগ

সস্তায় কাপ্তাই হ্রদ ভ্রমণের সুযোগ